শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

নোটিশ :
সারাদেশ ব্যাপী সংবাদকর্মী নিয়োগ চলছে।। আগ্রহীরা যোগাযোগ করুন: 01717-055087, ইমেইল: priyobarta24tv@gmail.con
শিরোনাম :
নীলফামারীতে অটো চালককে গলা কেটে হত্যা, অটো ছিনতাই ফুলবাড়ীতে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনী মিছিল ও পথসভা নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় ৬ষ্ঠ ধাপে নির্বাচনে ঘোড়া মার্কার জয় জয়কার সড়ক দুর্ঘটনায় বিয়ে বাড়িতে শোকের ছোঁয়া ফুলবাড়ীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন হলো মে দিবস নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত সাঘাটায় আন্তর্জাতিক মে দিবস পালিত। গাজীপুরের পূবাইলে দুর্ধর্ষ ডাকাতি স্বর্নালংকারসহ নগদ অর্থ লুট গোবিন্দগঞ্জে তিন বন্ধু মিলে প্রেমিকাকে দলবদ্ধ ধর্ষণ। ঠাকুরগাঁওয়ে আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত

ইসরায়েলকে সমর্থন দিয়ে স্টারবাকসের ১১ বিলিয়ন ডলারের ক্ষতি

বিশ্বব্যাপী রাজনৈতিক উত্তেজনার মধ্যে বয়কটে স্টারবাকসের বিক্রি কমে গেছে। পাশাপাশি কোম্পানিটি প্রায় ১১ বিলিয়ন ডলার মূল্য হারিয়েছে।

বিজনেস স্ট্যান্ডার্ডের খবরে এমনটি জানা গেল।

 

প্রতিবেদন থেকে জানা যায়, গাজায় ইসরায়েলি হামলায় সমর্থন জানানো নিয়ে ফিলিস্তিনের সমর্থনকারীরা স্টারবাকস বয়কটের ডাক দেন। ১৬ নভেম্বরের রেড কাপ প্রমোশনের পর থেকে ১৯ দিনে স্টারবাকসের শেয়ার ৮ দশমিক ৯৬ শতাংশ কমেছে, যা প্রায় ১১ বিলিয়ন ডলার ক্ষতির সমান।

টানা ১২ স্টক মার্কেট সেশনে স্টারবাকসের শেয়ার দাম কমেছে, যা ১৯৯২ সালে কোম্পানিটি পাবলিক হওয়ার পর থেকে সর্বোচ্চ। কোম্পানিটির শেয়ারের দাম ৯৫ দশমিক ৮০ ডলারের আশপাশে।

এক শিল্প বিশ্লেষক বলেন, গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে চলমান বয়কটের মধ্যে অসন্তোষের অন্তঃপ্রবাহ কোম্পানির ভবিষ্যতের জন্য চ্যালেঞ্জের ইঙ্গিত দেয়।

সম্প্রতি স্টারবাকসের সিইও লক্ষ্মণ নরসিমহান বলেন, তিনি সামষ্টিক অর্থনৈতিক চ্যালেঞ্জ এবং গ্রাহকদের আচরণ পরিবর্তন সত্ত্বেও কোম্পানির বৈচিত্র্যময় চ্যানেল ও গ্রাহকদের জড়িত করার ক্ষমতা সম্পর্কে আশাবাদী।

বয়কটের ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর মিশরের স্টারবাকস নভেম্বরের শেষের দিকে শ্রমিকদের ছাঁটাই করে খরচ কমাতে বাধ্য হয়।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
আরএইচ

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved © 2017 Priyobarta24.Com
Design & Developed BY Hostitbd.Com